সারা বিশ্বে করোনা থেকে সুস্থ ৪ কোটি ৩৯ লাখ

digitalsomoy

বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪ কোটি ৩৯ লাখ ৮০ হাজার ৩৪৯ জন। সংক্রমিত হয়েছেন ৬ কোটি ৩৫ লাখ ৮৪ হাজার ৮৯৪ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ৭৩ হাজার ৭৪৬ জনের। আজ মঙ্গলবার (১ ডিসেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৩৯ লাখ ১৯ হাজার ৮৭০ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৭৩ হাজার ৭২ জনের। দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৪ লাখ ৬৩ হাজার ২৫৪ জন এবং মারা গেছে ১ লাখ ৩৭ হাজার ৬৫৯ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬৩ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৭৩ হাজার ১৬৫ জনের। চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২২ লাখ ৯৫ হাজার ৬৫৪ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৮৯৫ জনের। পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২২ লাখ ২২ হাজার ৪৮৮ জন। এর মধ্যে মারা গেছেন ৫২ হাজার ৭৩১ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৬৪ হাজার ৯৩২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৬৪৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৮০ হাজার ৭১১ জন।