আপনার ফোন নম্বর কেউ ব্লক করলে যেভাবে বুঝবেন

digitalsomoy

প্রেমিক-প্রেমিকার বনিবনা না হলে একে অপরের ফোন নম্বর ব্লক করে দেন অনেক সময়। শুধু প্রেমিক-প্রেমিকা কেন, এই দুনিয়ায় কাছের মানুষ, প্রিয়জন অথবা কারও সঙ্গে হঠাৎ ঝামেলা হলে ফোন নম্বর ব্লক করে থাকেন অনেকেই। এদিকে যাঁর নম্বরটি ব্লক করা হচ্ছে, তিনি তা জানতে পারেন না। পরে যখন আবার ফোন করতে গিয়ে অপারগ হন, তখনও ঠাওর করে উঠতে পারেন না, কী তার কারণ! তবে, আপনার ফোন নম্বর কেউ ব্লক করে রেখেছে কী না, তা বোঝার বেশ কিছু উপায় রয়েছে। সেই সব উপায় সম্পর্কেই আজ বিস্তারিত জেনে নেব আমরা।

অচেনা মেসেজ
আপনাকে কেউ ব্লক করলে, সেই বিষয়টি জানাতে টেলিকম অপারেটর তরফ থেকে নির্দিষ্ট কোনও মেসেজ শোনানো হয় না। আপনি যদি এমন কোনও মেসেজ শুনতে পান, যা আগে কখনও শোনেননি, তাহলে বুঝবেন আপনাকে সেই ব্যক্তি ব্লক করে থাকতে পারেন। দিনে একাধিকবার ফোন করার পরেও একই মেসেজ শোনালে বুঝবেন, সেই ব্যক্তি আপনাকে ব্লক করেছেন।

নির্দিষ্ট সংখ্যক রিং
কোনও ব্যক্তিকে ফোন করলে একবার রিং হওয়ার পরেই যদি তা ভয়েসমেলে চলে যায়, অথবা ফোন ব্যস্ত বলে, তাহলেও বুঝবেন সেই ব্যক্তি আপনাকে ব্লক করেছেন। প্রত্যেক বার ফোন করার পরে একই অভিজ্ঞতা হলে বুঝতে হবে আপনার ফোন নম্বরটি ব্লক করা হয়েছে।

ব্যস্ত
কোনও ব্যক্তিকে ফোন করলে যদি সব সময় ব্যস্ত বলে, অথবা ব্যস্ত বলার পরেই ফোন কেটে যায়, তাহলে বুঝতে হবে সেই ব্যক্তি আপনাকে ব্লক করেছেন। যদিও, সেই ব্যক্তির ফোন সত্যি করেই ব্যস্ত থাকতে পারে। তবে, ব্যস্ত বলার পরেই ফোন কেটে গেলে বুঝবেন আপনাকে ব্লক করা হয়েছে।

আপনার নম্বর কেউ ব্লক করলে কী করবেন?
আপনাকে কেউ ব্লক করলে কিছুই করার নেই! তবে, সেই ব্যক্তিকে অন্য নম্বর থেকে ফোন করে আপনাকে আনব্লক করার অনুরোধ করতেই পারেন। এই কাজ সম্ভব না হলে, কলার ID হাইড করে সেই ব্যক্তিকে ফোন করতে পারেন। এছাড়াও, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যোগাযোগ করেও আনব্লক করার অনুরোধ করতে পারেন।