‘শ্রমিক পরিবারের সন্তানকেও ডিজিটাল বাংলাদেশের অংশীদারি করা হবে’

digitalsomoy

ডিজিটাল বাংলাদেশের অংশীদারিত্ব থেকে শ্রমিক পরিবারের সন্তানেরা বাদ যাবে না বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মঙ্গলবার (১২ অক্টোবর) বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিংড়া উপজেলা ও পৌর শ্রমিক লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

পলক বলেন, জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য সন্তান সজীব ওয়াজেদ জয়, যার মেধা, যার পরিশ্রমে; আজকে বাংলাদেশ বিশ্বের বুকে একটি প্রযুক্তিনির্ভর ডিজিটাল বাংলাদেশ হিসেবে একটি প্রশংসার মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছে। সেই ডিজিটাল বাংলাদেশের অংশীদার যাতে আমাদের শ্রমিক পরিবারের সন্তানরাও হতে পারে তার জন্য বাংলাদেশের প্রতিটি স্কুলে শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব স্থাপন করা হচ্ছে। বাংলাদেশের প্রতিটি ইউনিয়নে আধুনিক ফাইবার অপটিক্যাল ক্যাবলে ইন্টারনেট কানেকশন দেয়া হচ্ছে। বাংলাদেশের প্রতিটি উপজেলায় ডিজিটাল সার্ভিস ইমপ্লয়মেন্ট ট্রেনিং সেন্টার করা হচ্ছে।

প্রতিমন্ত্রী আরও জানান, নাটোরের সিংড়াতে প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইউকিবেশন সেন্টার উপহার দিয়েছেন। সেখানে সিংড়ার সন্তানেরা প্রশিক্ষণ নিয়ে সিংড়ার মাটিতে বসে ইউরোপ-আমেরিকার বড় বড় প্রতিষ্ঠানে কাজ করবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলনে সিংড়া উপজেলা শ্রমিক লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম স্বপন এবং সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস।