নোয়াখালী ২৫০ শয্যার হাসপাতালে দালালচক্র প্রতিরোধে একরামের হুঁশিয়ারি

digitalsomoy

নোয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের সর্বোচ্চ সুযোগ-সুবিধা নিশ্চিত করার স্বার্থে দালালচক্র প্রতিরোধে কড়া হুঁশিয়ারি উচ্চারণ করেছেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জাতীয়  সংসদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্ট্যান্ডিং কমিটির সদস্য একরামুল করিম চৌধুরী এমপি।

হাসপাতালের আশপাশে যত দালাল চক্র আছে তাদের ধরতে এবং আইনের আওতায় এনে নির্মূল করার জন্য জেলা পুলিশ সুপার (এসপি) মো. আলমগীর হোসেনকে তিনি আলাদা একটি টিম গঠন করার জন্য নির্দেশ দেন।

গতকাল শনিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য ও নোয়াখালী-৪ (সদর-সূবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী উপস্থিত থেকে এসব নির্দেশনা দেন।

সভায় তিনি সরকারি চিকিৎসকদের পর্যবেক্ষণ করার জন্য জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখারকে  নির্দেশ দিয়েছেন। কোনো নার্সকে ২ বছরের বেশি কোনো ওয়ার্ডের দায়িত্ব না দেবার নির্দেশ দেন। কোনো কর্মচারি দায়িত্ব সঠিকভাবে পালন না করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবার জন্য হাসপাতালের তত্বাবধায়ককে নির্দেশ দেন।

এছাড়া তিনি দায়িত্ব পালনকালে চিকিৎসকদের বিশ্রাম নেওয়ার জন্য অতিদ্রুত একটি অস্থায়ী বিশ্রামগার করার নির্মাণ করে দেবেন এবং সার্বিক যেসকল সমস্যা আছে সেগুলো অতি দ্রুত সমাধান করার আশ্বাস দিয়েছেন। 

এসময় নোয়াখালী জেলা প্রশাসক খোরশেদ আলম খান, পুলিশ সুপার (এসপি) আলমগীর হোসেন, সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখারসহ ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।