খুলনায় স্কুলছাত্রীকে কুপিয়ে হত্যা, আসামির যাবজ্জীবন

digitalsomoy

খুলনার রূপসা উপজেলায় স্কুলছাত্রী শিমলা খাতুন (১৪) হত্যা মামলায় মো. রনি হাওলাদার (১৯) নামের এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ মশিউর রহমান চৌধুরী রায় ঘোষণা করেন।

রায় ঘোষণাকালে আসামি কাঠগড়ায় উপস্থিত ছিলেন। প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ২০১৬ সালের ১১ ডিসেম্বর পরিকল্পিতভাবে শিমলাকে কুপিয়ে হত্যা করা হয়। মামলার অপর আসামি জসিম (১৫) অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় শিশু আদালতে তার বিচারিক কার্যক্রম চলছে। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।
 
জানা যায়, দণ্ডপ্রাপ্ত আসামি রনি হাওলাদার রূপসার গোয়ালবাধান গ্রামের রবিউল হাওলাদারের ছেলে। অন্যদিকে নিহত শিমলা স্থানীয় মাধ্যমিক বিদ্যালয়ে ৯ম শ্রেণির ছাত্রী ও স্বল্প বাহিরদিয়া গ্রামের সারোয়ারর হোসেনের মেয়ে। ২০১৬ সালের ১১ ডিসেম্বর রাত সাড়ে ১০টার দিকে সারোয়ার হোসেন কর্মস্থল থেকে ফিরে বাড়ির উঠানে শিমলার রক্তাক্ত দেহ পড়ে থাকতে দেখেন। পরে তাকে স্থানীয় স্বাস্থ্যকমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

এ ঘটনার ১২ ডিসেম্বর তিনি রূপসা থানায় মামলা দায়ের করেন (নং ০৬)। মামলার তদন্তকর্মকর্তা পিবিআই পুলিশ পরিদর্শক মো. গোলাম রসুল ২০১৭ সালের ৩০ আগস্ট দুই জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।