বিজয় দিবসে গানচিত্র ‘শ্যামলী মা’

digitalsomoy

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে প্রযোজনা প্রতিষ্ঠান লায়নিক মাল্টিমিডিয়ার ব্যানারে প্রকাশিত হয়েছে তারান্নুম আফরীনের নতুন মিউজিক ভিডিও ‘শ্যামলী মা’। ‘সবুজ সবুজ মায়ার শরীর শ্যামলী মা আহারে, বাংলা মায়ের রূপের কথা বলবো কী আর কাহারে..’ দেশপ্রেমের এমন কথা লিখেছেন রণক ইকরাম। আর গানটিতে কণ্ঠ দেয়ার পাশাপাশি সুরও করেছেন তারান্নুম আফরীন। 

প্রবাসী বিজ্ঞানী তারান্নুম একের পর এক বাংলা গান উপহার দিচ্ছেন দর্শকদের। সর্বশেষ আসিফ আকবরের সঙ্গে ‘ব্যর্থ জীবন’ শীর্ষক ডুয়েট গানটি শ্রোতাদের কাছে তারান্নুম আফরীনকে নতুন করে পরিচিত করে তুলেছে। এবার বিজয় দিবসে ‘শ্যামলী মা’ শীর্ষক গানটির ভিডিও নিয়ে হাজির হচ্ছেন তিনি। গানটির সংগীতায়োজন করেছেন দীন ইসলাম শারুক। গানটির ভিডিওতে মডেল হয়েছেন শর্মী শারমিন ও শিশুশিল্পী অনুরণিশা অস্মি। পাশাপাশি একদল গ্রামবাসী ও শিশুশিল্পী গানটির ভিডিওতে অংশ নিয়েছেন। টাঙ্গাইলের মনোরম লোকেশনে চিত্রায়িত গানটির চিত্রগ্রহণ করেছেন জয় আব্রাহাম, সম্পাদনা ও রং বিন্যাস করেছেন রনি শিকদার জিতু। 

গানটি প্রসঙ্গে তারান্নুম আফরীন বলেন, পেশাগত কারণে বিদেশ বিভুঁইয়ে অবস্থান করছি। কিন্তু দেশের প্রতি টান আর ভালোবাসা এতোটুকু কমেনি। মূলত সেই জায়গা থেকেই গানটি করা। আশা করছি, শ্রোতারা অন্যরকম দেশের গানের একটা ফিল পাবেন।