স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে শিশু-কিশোরদের অংশগ্রহনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

digitalsomoy

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) চলছে মাসব্যাপী বিজয় উৎসব-২০২১। বিজয় উৎসব চলবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত।

 আজ মহান বিজয় দিবসে (১৬ ডিসেম্বর) ”বিজয় উৎসব-২০২১” এর বর্ণাঢ্য আয়োজনের অংশ হিসেবে কম্পিউটার সিটি সেন্টারের আয়োজনে অনুষ্ঠিত হয় শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা। চারটি বিভাগে তিন শতাধিক শিশু কিশোরদের অংশগ্রহনে অনুষ্ঠিত হয় এ প্রতিযোগিতা।  চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠানে বিজয় উৎসব-২০২১ এর আহ্বায়ক তৌফিক এহেসান এর সভাপতিত্বে বিচারক ও অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট এর প্রিন্ট মেকিং ডিপার্টমেন্টের সহযোগী অধ্যাপক ও চেয়ারম্যান জনাব ড. শেখ মোঃ রোকনুজ্জামান ও ড্রয়িং এন্ড পেইন্টিং ডিপার্টমেন্টের সহকারী অধ্যাপক জনাব শহীদ কাজী। এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কম্পিউটার সিটি সেন্টার শপ হোল্ডার্স সোসাইটির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, কোষাধ্যক্ষ এস. এম. আনোয়ার আয়ুব, প্রচান সম্পাদক মীর রফিকুল ইসলাম (বিল্লু), ইভেন্ট ও লজিস্টিক উপ কমিটির সদস্য সচিব জনাব বিপ্লব রায়,  এলিফ্যান্ট রোড কম্পিউটার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি জনাব মোঃ মোস্তাফিজুর রহমান তুহিন, স্মার্ট টেকনোলজিস্ (বিডি) লিঃ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা স্পন্সর  FABER-CASTELL এর প্রতিনিধি সৈয়দ ইকবাল হোসেন।

এর পরিচালক জনাব জাফর আহমেদ।

“ক” বিভাগের চিত্রাঙ্কনের বিষয় ছিলো “উন্মুক্ত”। “ক” বিভাগে ১ম হয়েছে মোঃ সাইফুল্লাহ সিয়া, যুগ্মভাবে ২য় হয়েছে নামিরা নাওয়ার ও ওয়াকিদ, যুগ্মভাবে ৩য় হয়েছে সপ্তক দাস ও সালমান ফারসি।

 “খ” বিভাগের চিত্রাঙ্কনের বিষয় ছিলো “বাংলাদেশ”। “খ” বিভাগে ১ম হয়েছে তাসনিয়া সিদ্দিকি, যুগ্মভাবে ২য় হয়েছে মির্জা আযান ও গাজী আয়েশা সিদ্দিকা, যুগ্মভাবে ৩য় হয়েছে সুয়াইদ তাজওয়ার ও তাকওয়ার মল্লিক রিদওয়া। কানাডা থেকে ভার্চুয়ালভাবে অংশগ্রহনকারী ফারিয়াত সাঈদা নওশিন ইসলাম পেয়েছে বিশেষ পুরষ্কার।

 “গ” বিভাগের চিত্রাংকনের বিষয় ছিলো “মুক্তিযুদ্ধ”। “গ বিভাগে ১ম হয়েছে আল-মমিনুর, যুগ্মভাবে ২য় হয়েছে সাজিদুল ইসলাম ও মিথিলা ভৌমিক, যুগ্মভাবে ৩য় হয়েছে গাজী ইমাম হোসেন ও জাইফা তাসনীম।

“ঘ” বিভাগের চিত্রাংকনের বিষয় ছিলো “বঙ্গবন্ধু ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী”। “ঘ” বিভাগে ১ম হয়েছে নবণীতা হালদার, যুগ্মভাবে ২য় হয়েছে মাশহুর জাহান মুগ্ধ ও অনির্লা ভৌমিক, যুগ্মভাবে ৩য় হয়েছে আল-মাউন ও জয়া সরকার।

এছাড়াও বিশেষ পুরস্কার পেয়েছে আসিফ হাসান অনি ও ইব্রাহিম। 

বৃহস্পতিবার মহান বিজয় দিবসে সকাল থেকেই ক্রেতা-দর্শনার্থীদের ভিড়ে মুখরিত হয়ে উঠেছে এই উৎসব।