ইয়ামাল-রাফিনিয়ার গোলে সোসিয়েদাদকে হারাল বার্সা

digitalsomoy

প্রতিপক্ষের মাঠে শুরুতে ভালো করতে না পারলেও বেশ কিছুক্ষণ পর ঘুরে দাঁড়ায় বার্সেলোনা। প্রথমার্ধে রিয়াল সোসিয়েদাদের জালে এক গোল দেওয়ার পর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পায় আরেক গোল।

এই জয়ে টেবিলের দুই নম্বরে ফিরেছে কাতালান ক্লাবটি।

গতকাল রাতে লা লিগার ম্যাচে রিয়াল সোসিয়েদাদের মাঠে ২-০ ব্যবধানে জয়লাভ করে জাভি হের্নান্দেসের দল। প্রথমার্ধে লামিনে ইয়ামাল দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোলটি করেন রাফিনিয়া।

ঘরের মাঠে শুরুর দিপে দাপট দেখায় সোসিয়েদাদ। পঞ্চম মিনিটে ভালো সুযোগও পায় তারা। তবে বক্সে বল পেয়েও ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন শেরালদো বেকার। এরপর আক্রমণে ফিরতে থাকে বার্সেলোনা। তবে গোল পেতে তাদের অপেক্ষা করতে হয়েছে ৪০তম মিনিট পর্যন্ত। গুনদোয়ানের পাস থেকে দারুণ এক ফিনিশিংয়ে জাল খুঁজে নেন লামিনে ইয়ামাল।  

বিরতির পর আগের মতোই ছন্দ ধরে রাখে বার্সেলোনা। তবে বেশ কয়েকটি আক্রমণ করেও সফল হয়নি দলটি। ৮৮তম মিনিটে রাফিনিয়ার করা ফ্রিকিক প্রতিপক্ষ ফুটবলারের হাতে লাগলে ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

এই জয়ে ৭৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে বার্সা। ৭৫ পয়েন্ট নিয়ে তিনে আছে জিরোনা। আগেই শিরোপা নিশ্চিত করা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৯০।