সিঙ্গাপুরে আইসিইউতে চিত্রনায়ক ফারুক

digitalsomoy

নিয়মিত চেকআপের জন্য ৪ মার্চ সিঙ্গাপুর যান ঢাকা-১৭ আসনের এমপি চিত্রনায়ক ফারুক পাঠান। এতোদিন স্বাভাবিক থাকলেও শনিবার (১৩ মার্চ) সকালে শারীরিক অবস্থার অবনতি ঘটে। এরপর স্থানীয় একটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। শনিবার (১৩ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন এই অভিনেতার ভাতিজি অভিনেত্রী-সঞ্চালক আসমা পাঠান রুম্পা।

তিনি জানান, ৪ মার্চ থেকে সিঙ্গাপুরে রয়েছেন তিনি। নিয়মিত চেকআপের জন্যই সেখানে গিয়েছিলেন। সবকিছু ঠিকঠাক ছিল। কিন্তু শনিবার (১৩ মার্চ) সকালে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। পরে দ্রুত তাকে আইসিইউতে নেয়া হয়। সেখানে তিনি এখন চিকিৎসকের সার্বক্ষণিক পর্যবেক্ষণে রয়েছেন।

আরও জানান, তার সঙ্গে কাউকে দেখা করতে দেয়া হচ্ছে না। এমনকি ফোনেও তার কথা বলা নিষেধ। চাচার জন্য সবার কাছে দোয়া চাইছি। এর আগে বেশ কয়েক দফায় অসুস্থ হয়েছেন ফারুক। সিঙ্গাপুরে নিয়েছেন উন্নত চিকিৎসা। করোনায়ও আক্রান্ত হয়েছিলেন এই বর্ষীয়ান অভিনেতা ও প্রযোজক।

প্রসঙ্গত, ঢাকাই ছবির ‘মিয়া ভাই’ খ্যাত অভিনেতা আকবর হোসেন পাঠান ফারুক কয়েকটি সাক্ষাৎকারে বলেছেন, চিত্রনায়িকা মৌসুমী তার শেষ নায়িকা। তার সঙ্গে একটি ছবিতে অভিনয় করেন, তবে কবে সে ছবির শুটিং শেষ হয় কিংবা ছবিটি কেনো মুক্তি পায়নি, তার কোনো নির্দিষ্ট তথ্য তিনি দিতে পারেননি।

তিনি রাজনীতিতে ব্যাপক সক্রিয় হন। ঢাকা ১৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে জয়ের পর তিনি দলের বিভিন্ন কর্মসূচিতে সক্রিয়ভাবে অংশ নেন। তবে বিভিন্ন অসুখ-বিসুখ তার জীবনকে বিভীষিকাময় করে তুলেছে। সপরিবারে করোনায় আক্রান্ত হওয়া ফারুক সুস্থ হলেও নানা শারীরিক জটিলতায় ভুগছেন তিনি। অবস্থা গুরুতর হওয়ায় একাধিকবার আইসিইউতে ছিলেন বাংলা সিনেমার একসময়ের আলোচিত এ অভিনেতা।