আগামী দিনে বিশ্বে নেতৃত্ব দেবে বাংলাদেশ

digitalsomoy

আগামী দিনে তথ্য সংরক্ষণ ও বিশ্লেষণে বিশ্বে নেতৃত্ব দেবে বাংলাদেশ। সেই লক্ষ্য নিয়ে তথ্যের ব্যবহার ও সংরক্ষণের চাহিদা মেটানোর পাশাপাশি আমাদের এর নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। সোমবার (২৩ নেভেম্বর) ডাটা সংরক্ষণ বিষয়ে  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ ডাটা সেন্টার কোম্পানির সঙ্গে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ ও রাজশাহী  কৃষি উন্নয়ন ব্যাংকের মধ্যে চুক্তি সম্পাদন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে এসব কথা বলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী বলেন, সকল নাগরিক এবং রাষ্ট্রের তথ্য ও অর্থের নিরাপত্তা এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবেলায় ন্যাশনাল সার্ট নিরাপত্তায় কাজ করছে। এ কারণেই প্রতিষ্ঠানকে একেকটি সার্ট গঠনে ডিজিটাল সিকিউরিটি এজেন্সি সার্বিক সহায়তা দিতে প্রস্তুত।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের চেয়ারম্যান মো. রইছউল আলম মন্ডল, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং বাংলাদেশ ব্যাংকে নব নিযুক্ত ডেপুটি গভর্নর একেএম সাজেদুর রহমান খান, রাজধানী উন্নয়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. সাঈদ নূর আলম এবং বাংলাদেশ ডেটা সেন্টার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেব উপস্থিত ছিলেন।