বেসিসসহ অন্যান্য ট্রেডবডিকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান  

digitalsomoy

দেশের অগ্রগতিকে আরো বেগবান করতে বেসিসসহ প্রযুক্তি সম্পৃক্ত ট্রেডবডিসমূহকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার আহ্বান জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। সেই সাথে  চতুর্থ শিল্পবিপ্লবে এগিয়ে থাকতে ডিজিটাল শিল্প সম্পৃক্ত ট্রেডবডিসমূহকে প্রযুক্তির বিকাশ ও প্রয়োগে টেকসই কর্মপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের পরামর্শ দেন বেসিসের  প্রাক্তন এই সভাপতি।
 
শনিবার ডিজিটাল প্লাটফর্মে যুক্ত হয়ে বেসিস-এর ওয়েবসাইট ও সদস্যদের অংশগ্রহণ অন্তর্ভুক্তির মোবাইল অ্যাপ উদ্বোধনকালে এসব কথা বলেন মন্ত্রী।

 বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবিরের সঞ্চালনায় অনুষ্ঠানে বেসিস নেতা এসএম কামাল, হাবিবুল্লাহ করিম, সারোয়ার আলম ও ফারহানা রহমান, বিসিএস সভাপতি শহীদ মনির এবং বাক্কো সভাপতি ওয়াহেদ শরীফ বক্তৃতা করেন। উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনার শুরুতেই জানুয়ারি থেকে ইউনিক মেম্বার আইডি প্রচলন করা হবে বলে জানান বেসিস সভাপতি।

 অনুষ্ঠানে নতুন ওয়েবসাইটে বেসিসের ৯০ শতাংশ সেবাকে অটোমেশনের অধীনে আনা হয়েছে বলে জানান বেসিস সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফারহানা এ রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হয়ে ট্রেডবডিগুলোকে ওয়েবপোর্টাল থেকে এআইনির্ভর ‘ওয়ান স্টপ সার্ভিস’ চালুর প্রতি গুরুত্বারোপ করেন বাক্কো সভাপতি ওয়াহিদ শরীফ।

বক্তব্যে সংগঠনের সদস্যরা মেইলের চেয়ে মেসেজে বেশি অংশগ্রহণ করে জানিয়ে ওয়েব সাইটে ডিসকাশন সেকশন সংযুক্তির আহ্বান জানান বিসিএস সভাপতি শাহীদ উল মুনির।