করোনাভাইরাস মহামারির বিরুদ্ধে নিঃস্বার্থভাবে কাজ করে যাওয়ায় বিশ্বের বিভিন্ন প্রান্তের চার নারী স্বাস্থ্যকর্মীকে ১ লাখ ডলার অর্থাৎ বাংলাদেশি টাকা ৮৪ লাখ ৪৫ হাজার টাকা উপহার দিলেন বলিউডের আন্তর্জাতিক তারকা প্রিয়াঙ্কা চোপড়া।

ইনস্টাগ্রামে ভক্তদের সঙ্গে লাইভ চ্যাটে ওই চার নারী স্বাস্থ্যকর্মীর নাম ঘোষণা করেন পিগি চপস। একইসঙ্গে শেয়ার করেছেন চারজনের জীবনের গল্প। লাইভের শুরুতেই প্রিয়াঙ্কা বলেন, ‘কেমন আছেন সবাই! খুবই ভয়াবহ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি আমরা।’

ইনস্টাগ্রামে বিজয়ীদের ছবি, নাম ও বিস্তারিত তথ্য দিয়ে প্রিয়াঙ্কা লিখেছেন, ‘কঠিন সময়ে অন্যকে সহযোগিতা করে যাওয়া এমন অসাধারণ নারীদের মনোনীত করার জন্য সবাইকে ধন্যবাদ। সত্যি অর্থেই তারা পার্থক্য গড়ে দিয়েছেন। আসুন, আমরা সকলে তাদের সঙ্গে পরিচিত হই।’

চার নারী স্বাস্থ্যকর্মীর মধ্যে রয়েছেন একজন হলেন নার্স। করোনা পরিস্থিতিতেও জীবনের চরম ঝুঁকি নিয়ে তিনি প্রতিদিনই কাজ করছেন। পরিবারের সুরক্ষার কথা ভেবে নিজে আলাদা জায়গায় থাকছেন এই স্বাস্থ্যকর্মী।

বাকি তিনজনের একজনের নাম জো। করোনা রোগীদের নিয়মিত সাহস জুগিয়ে যাচ্ছেন তিনি। আরেকজন ভারতীয় নারী জয়া। তার উদারতা অন্যরকম। নিজের টাকায় মাস্ক কিনে স্বাস্থ্যকর্মীদের বিতরণ করেছেন তিনি।

চতুর্থজনের নাম জেনি। এই নারী ‘ফিডিং হিরোস’ হ্যাশট্যাগ চালু করেন এবং স্বাস্থ্যকর্মীদের জন্য খাবারের ব্যবস্থা করেছেন।

প্রিয়াঙ্কার কথায়, ‘আপনাদের সাধুবাদ জানাই। এসব অবদান সবসময় মনে রাখব। অনেক ভালোবাসা রইল।’ এর সঙ্গে ‘টুগেদার উইমেন রাইজ’ হ্যাশট্যাগ (একসঙ্গে মিলেই নারীজাগরণ) জুড়ে দিয়েছেন নায়িকা।

khalednbd
Author: khalednbd

I am Editor of Digital Somoy