ডিসেম্বরে ঢাকায় আসছেন নোরা ফাতেহি

digitalsomoy

ঢাকায় আসছেন বলিউডের আইটেম গান’খ্যাত শিল্পী নোরা ফাতেহি। প্রথমবারের মতো ঢাকায় আসছেন তিনি।  ঢাকায় এক কনভেনশন হলে পুরস্কার বিতরণী আয়োজনে নাচ পরিবেশন করবেন নোরা। 

বৃহস্পতিবার (১১ আগস্ট) অনুষ্ঠানের আয়োজক শাহজাহান ভূঁইয়া জানান, নোরা ফাতেহির সঙ্গে চূড়ান্ত আলোচনা হয়েছে। ডিসেম্বরের মাঝামাঝির দিকে তিনি ঢাকায় আসবেন।

মরোক্কোর বংশোদ্ভূত নোরা ফাতেহির জন্ম ও বেড়ে ওঠা কানাডায়। ছোটবেলায় তিনি শাহরুখ খান আর হৃতিক রোশনের ভক্ত ছিলেন। আরবিতে ডাব করা তাদের অভিনীত সিনেমা দেখে বড় হয়েছেন নোরা। সেই থেকে স্বপ্ন, বলিউডে কাজ করবেন। কিন্তু রক্ষণশীল পরিবারে থেকে সেটা ছিল প্রায় অসম্ভব। তাই বলিউডে নাম লেখানোর স্বপ্ন নিয়ে ভারতে পা রাখেন ২৩ বছরের নোরা। পাঁচ বছরের মাথায় তিনি বলিউডে জনপ্রিয় হয়ে ওঠেন।

বর্তমানে বলিউডের সেরা নারী নৃত্যশিল্পীদের একজন নোরা। আইটেম গানের শিল্পী হিসেবে নোরা বলিউডের বেশ কিছু ছবিতে নজর কেড়েছেন। সেগুলোর মধ্যে রয়েছে ‘বাহুবলী: দ্য বিগিনিং’, ‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেভ জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’, ‘বাটলা হাউস’।

২০১৯ সালের ফেব্রুয়ারিতে নোরা টি-সিরিজের সঙ্গে চুক্তিবদ্ধ হন। চুক্তি মোতাবেক কোম্পানিটির চলচ্চিত্র, মিউজিক ভিডিও, ওয়েব সিরিজ ও ওয়েব ফিল্মে অভিনয় করবেন তিনি। ইতোমধ্যে বেশকিছু মিউজিক ভিডিও প্রকাশ পেয়েছে তার। যা নোরার খ্যাতি আরও বাড়িয়ে দিয়েছে।