দশ ট্রাক অস্ত্র মামলার আসামি দীন মোহাম্মদের মৃত্যু

digitalsomoy

চাঞ্চল্যকর দশ ট্রাক অস্ত্র চোরাচালানের ঘটনায় করা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি দীন মোহাম্মদ (৫৩) মারা গেছেন। সোমবার (১৭ অক্টোবর) দিবাগত রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তবে তার মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত কিছু জানা যায়নি।

শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) মাঈনুল ইসলাম তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন এ তথ্য জানিয়েছেন। তিনি তার অসুস্থতার বিষয়টি সুনির্দিষ্টভাবে বলতে পারেননি ।

কারা সূত্রে জানা গেছে, দীন মোহাম্মদ চট্টগ্রাম কারাগারে বন্দী ছিলেন। চিকিৎসার জন্য গত মাসে চট্টগ্রাম থেকে ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে আনা হয়। পরে গত ২৯ সেপ্টেম্বর তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল মারা যান তিনি।

দীন মোহাম্মদ অস্ত্র খালাসে শ্রমিক সরবরাহকারী হওয়ায় তাকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

প্রসঙ্গত, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালের ১ এপ্রিল সিইউএফএল ঘাট থেকে ১০ ট্রাকভর্তি অস্ত্রের চালান আটক করা হয়। এ নিয়ে কর্ণফুলী থানায় ১৮৭৮ সালের অস্ত্র আইন ও ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে চোরাচালানের অভিযোগ এনে দুটি মামলা হয়। এর মধ্যে অস্ত্র চোরাচালান মামলায় বিচারিক আদালতের রায়ে মতিউর রহমান নিজামী, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুত্ফুজ্জামান বাবর, ভারতের বিচ্ছিন্নতাবাদী সংগঠন উলফার সামরিক কমান্ডার পরেশ বড়ুয়া এবং দুটি গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ১৪ জনকে ফাঁসির আদেশ দেওয়া হয়।