আন্তঃজেলা ডাকাত দলের সর্দার সাদ্দাম গ্রেপ্তার

digitalsomoy

বরিশাল: বরিশালের মেহেন্দিগঞ্জ থানা এলাকার চাঞ্চল্যকর দুর্ধর্ষ ডাকাতি মামলার পলাতক আসামি ও আন্তঃজেলা ডাকাত দলের সর্দার সাদ্দাম ভূঁইয়া ওরফে সাদ্দামকে (৩০)  গ্রেপ্তার করেছে র‌্যাব।  

শনিবার  র‌্যাব-৮ এর মিডিয়া সেলের পক্ষ থেকে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তার সাদ্দাম মেহেন্দিগঞ্জ উপজেলার দড়ির চর খাজুরিয়া এলাকার লুৎফর ভূঁইয়ার ছেলে।

সাদ্দাম ভূঁইয়ার নেতৃত্বে সংঘবদ্ধ ডাকাত দল ১৪ মার্চ মধ্যরাতে মেহেন্দিগঞ্জ থানাধীন দরিচর খাজুরিয়া এলাকায় ভিকটিম মোসেলিম মাহমুদের (৪২) বাড়িতে ডাকাতি করে।

ডাকাতির সময় তারা বিভিন্ন দেশীয় অস্ত্র ব্যবহার করে ভয় দেখিয়ে পরিবারের সদস্যদের হাত পা ও চোখ বেঁধে বাড়ির আলমারির লকারের তালা ভেঙে প্রায় ১৩ লাখ ৭০ হাজার নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।

যে ঘটনায় ভিকটিম বাদী হয়ে মেহেন্দিগঞ্জ থানায় একটি সংঘবদ্ধ ডাকাতির মামলা দায়ের করেন।

থানার দায়িত্ব প্রাপ্ত তদন্তকারী কর্মকর্তা উক্ত ডাকাতির ঘটনায় আসামিদের প্রত্যক্ষ সম্পৃক্ততা ও নেতৃত্বের বিষয়টি নিশ্চিত করেন।  

এর পর আসামির অবস্থান শনাক্ত করে র‌্যাব ৮-এর সদস্যরা র‌্যাব-১১ সদর কোম্পানি,নারায়ণগঞ্জ ক্যাম্পের সঙ্গে যৌথ অভিযান পরিচালনা করে সাদ্দামকে গ্রেপ্তার করেন।  

জানা গেছে, সাদ্দাম ভূঁইয়ার নেতৃত্বে দেশের বিভিন্ন অঞ্চল থেকে জনবল সংগ্রহ করে ডাকাতি করে থাকে। এছাড়াও আসামির বিরুদ্ধে মেহেন্দীগঞ্জ থানা এবং পার্শ্ববর্তী অন্যান্য জেলা থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে ।  

সাদ্দামকে মেহেন্দিগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।