বিআইটিএমর প্রধান নির্বাহী হলেন তালুকদার মোহাম্মদ সাব্বির

digitalsomoy

বেসিস ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট লিমিটেডের (বিআইটিএম) প্রথম প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন তালুকদার মোহাম্মদ সাব্বির।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস)  অঙ্গ প্রতিষ্ঠান হিসেবে ২০১২ সাল থেকে বিআইটিএম দেশের আইটি সেবা খাতে দক্ষ জনবল তৈরিতে কাজ করে আসছে। এখন পর্যন্ত ৫০ হাজারেরও বেশি প্রশিক্ষণার্থী এই প্রতিষ্ঠান থেকে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

তালুকদার মোহাম্মদ সাব্বির প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব গ্রহণের পূর্বে বেসিস এবং অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের যৌথ উদ্যোগে এবং এডিবি’র অর্থায়নে বেসিস-এসইআইপি প্রকল্পের প্রধান সমন্বয়কারী হিসেবে গেল ছয় বছর দায়িত্ব পালন করেন। এই প্রকল্পের আওতায় বেসিস ৩০ হাজার প্রশিক্ষণার্থীদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেয় যার ভেতরে ৬৫% এর বেশি প্রশিক্ষণ শেষে বিভিন্ন কর্মক্ষেত্রে কর্মরত রয়েছেন।

তালুকদার মোহাম্মদ সাব্বির ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে একাডেমিক অধ্যায় শেষ করে বিগত ১১ বছর বেসিসের হয়ে বিভিন্ন আইটি স্কিলের ক্ষেত্রে কাজ করে আসছেন। এর পাশাপাশি কাজ করেছেন একাধিক বিশ্ববিদ্যালয়ের ভিজিটিং ফ্যাকাল্টি হিসেবে। সেই সাথে  গীতিকার হিসেবেও কাজ করছেন তিনি।