সাইবার থ্রিলার চলচ্চিত্র ‘অন্তর্জাল’

digitalsomoy

তথ্যপ্রযুক্তি এই যুগে সাইবার ব্যবহারে সচেতনতা বাড়াতে এবং আগামীতে সাইবার যুদ্ধ মোকাবেলা করতে কী করণীয় এই মূলভাবনা নিয়ে নির্মিত হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্র ‘অন্তর্জাল’। তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে নির্মিত হচ্ছে এই চলচ্চিত্রটি।

জানা গেছে, ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপংকর দীপনের নতুন ছবি ‘অন্তর্জাল’। ছবিটির নায়ক এই প্রজন্মের দর্শকপ্রিয় সিয়াম আহমেদ। আগামী ২৪ জুন থেকে ঢাকার বিভিন্ন লোকেশনে চলচ্চিত্রটির প্রথম পর্বের শুটিং শুরু হবে।

ছবির প্রস্তুতি ও অন্যশিল্পীদের চূড়ান্তর বিষয়ে দীপন বলেন, আইসিটি ডিভিশনের সঙ্গে আমরা ২০১৯ এর নভেম্বর থেকেই কাজ শুরু করেছি। চলচ্চিত্রে খুব জটিল টেকনিক্যাল বিষয়গুলো সহজভাবে তুলে ধরা হবে। সাইবার ব্যবহারে সচেতনতা বাড়ানোর জন্য আমরা খুব সাবধানে চিত্রনাট্য সাজিয়েছি। এই চলচ্চিত্রের  প্রত্যেকটি চরিত্র বাস্তব কোন না কোন চরিত্র অবলম্বনে তৈরি, এজন্য আমাদের যথেষ্ট গবেষণার কাজ শুরু করতে হয়েছে।

ছবিটিতে সিয়াম আহমেদের চরিত্রের নাম লুমিন। যে রাজশাহীর একজন তরুণ কম্পিউটার প্রোগ্রামার। চাকরির জন্য সিভি নিয়ে অন্যের কাছে না ঘুড়ে নিজেই একটি স্টার্টআপ বানিয়ে অন্যদের চাকরি দেয়। তবে তার চরিত্রটি সরল নয়, একটু জটিল মনস্তত্বের।

এর আগে চ্যানেল আইয়ের একটি পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ছবিটির ঘোষণা দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বাংলাদেশ ও বিশ্ববাসীর কাছে ডিজিটাল বাংলাদেশের রূপান্তর ও সাফল্য তুলে ধরার পাশাপাশি সবার জন্য বিনোদনধর্মী হিসাবে সফল হওয়ার প্রত্যয় নিয়ে সিনেমাটি তৈরি হচ্ছে বলে জানান পরিচালক দীপন।